আসসালামু আলাইকুম, আপনি কি এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০  ঢাকা বোর্ড খুজচ্ছেন ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। এই ওয়েবসাইটে সবসময় বিভিন্ন ধরনের রেজাল্ট, পরীক্ষার রুটিন, চাকরির সার্কুলার ইত্যাদি প্রকাশ করা হয়ে থাকে। এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড  পেতে সম্পুর্ন পোস্ট পড়ুন। আশা করি আপনি আপনার এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ধাকা বোর্ড পেয়ে যাবেন। 

ঢাকা হল বাংলাদেশের রাজধানী। এই ঢাকা শহরে রয়েছে অনেক শিক্ষা প্রতিষ্ঠান। এসব শিক্ষা প্রতিষ্ঠান মান অনেক ভালো, তাই ঢাকা বোর্ডে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্র্থীর  সংখ্যা সবথেকে বেশি হয়।

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড কিভাবে প্রকাশিত হয়? 

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ যেদিন প্রকাশিত হবে, প্রতিটা বোর্ডের রেজাল্ট একসাথে প্রকাশিত হবে। ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২০ পেতে আপনাকে সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট এডুকেশন বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে থেকে রেজাল্ট সংগ্রহ করতে হবে। 

শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিভাবে রেজাল্ট সংগ্রহ করতে হবে তা নিচে আলোচনা করা হলো।  আপনি এই সাইট থেকে খুব সহজে রেজাল্ট সংগ্রহ করতে পারবেন। আপনি ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট এসএমএস এর মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। এসএমএস এর মাধ্যমে কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট 2020 ঢাকা বোর্ড সংগ্রহ করবেন তা নিচে বর্ণনা করা হল। 

শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড পাবেন ?

 অনলাইন থেকে বিভিন্ন ভাবে রেজাল্ট  সংগ্রহ করা যায়। তার মধ্যে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট অন্যতম। এছাড়াও রয়েছে একটি এপ্লিকেশন। আপনি অ্যাপ্লিকেশনের মাধ্যমে রেজাল্ট সংগ্রহ করতে পারবেন, তা নিচে বর্ণনা করা হলো। শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ঢাকা বোর্ড সংগ্রহ করতে হলে ,আপনাকে যা যা করতে হবে তা হল: প্রথমে আপনাকে শিক্ষাবোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে ঢুকতে হবে। অফিশিয়াল ওয়েবসাইট লিংক এখানে। ক্লিক করলে  লিংকে ঢুকে পড়ে আপনি নিচের পিকচারের মত একটি পেজ পাবেন।

সেখানে আপনি আপনার পরীক্ষার নাম, পরীক্ষার সন ,আপনার বোর্র্ড , আপনার রোল নাম্বার, দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন। আশা করি আপনি আপনার রেজাল্ট পেয়ে যাবেন। রেজাল্ট পেতে আপনাকে ১০ থেকে২০ সেকেন্ড অপেক্ষা করতে হতে পারে। যদি কোন সমস্যা থাকে তাহলে একটু লেট হতে পারে। কারণ রেজাল্টের দিন অনেক শিক্ষার্থী একসাথে শিক্ষা বোর্ডের রেজাল্ট সংগ্রহের আবেদন করে , তাই রেজাল্ট এর  সার্ভার একটু দুর্বল হয়ে পড়ে। আপনি একইভাবে আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড পেতে পারেন। আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি রেজাল্ট ঢাকা বোর্ড ২০২০ পেতে , লিংকে ক্লিক করুন। আমাদের ওয়েবসাইট থেকে রেজাল্ট সংগ্রহের পদ্ধতি ও শিক্ষা বোর্ডের রেজাল্ট পদ্ধতি একই।

এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড কিভাবে পাবেন ?

এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পাওয়া আরো সহজ।  বর্তমানে সবাই অনলাইনে রেজাল্টের জন্য ঘোরাঘুরি করে। তাই অনলাইন থেকে রেজাল্ট পাওয়া  হওয়া একটু কষ্টসাধ্য হয়ে পড়ে। অনেক শিক্ষার্থী একসাথে রেজাল্টের জন্য এডুকেশন বোর্ড এর ওয়েব সাইটে লগ ইন করে, তাই এই সাইট কাজ করতে পারেনা। কিন্তু বর্তমানে এসএমএসের মাধ্যমে খুব কম সময়ে  রেজাল্ট চেক করতে পারবেন। তাই রেজাল্টের দিন আপনি যদি দেরি না করে এসএমএস এর মাধ্যমে রেজাল্ট সংগ্রহ করবেন। আশাকরি আপনি অন্যদের থেকে অনেক আগে রেজাল্ট পেয়ে যাবেন। এসএমএস এর মাধ্যমে কিভাবে রেজাল্ট পেতে পারেন তা নিচে দেওয়া হল:

 প্রথমে আপনাকে আপনার মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে।  মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে এসএসসি। এর পরে একটি স্পেস দিতে হবে। স্পেস দেওয়ার পরে আপনার শিক্ষা বোর্ডের ইংরেজী নামের প্রথম তিনটি অক্ষর দিতে হবে। এরপর দিতে হবে আপনার রোল নাম্বার।  অবশ্যই মাঝখানে স্পেস দিয়ে রোল নম্বর প্রদান করার পরে আরেকটি স্পেস দিবেন। এরপর দিবেন আপনার পরীক্ষার সাল  অর্থাৎ ২০২০। এর পরে এই এসএমএসটি পাঠিয়ে দিবেন ১৬২২২ নাম্বারে। এসএমএস এর জন্য অবশ্যই আপনাকে চার্জ দিতে হবে। প্রতি এসএমএস আপনাকে 2 টাকা 50 পয়সা চার্জ করা হবে।  ২০ থেকে ৩০সেকেন্ডের মধ্যে আপনি একটি এসএমএস পাবেন অবশ্যই আপনি পেয়ে যাবেন।

এছাড়াও আপনি যদি এসএসসি পরীক্ষার রেজাল্ট 2019 রাজশাহী বোড এসএসসি পরীক্ষার রেজাল্ট 2020 চিটাগাং বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট 2019 সিলেট বোর্ড এবং আরো অন্যান্য বোর্ডের রেজাল্ট পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন আশা করি আপনি প্রতিটা বোর্ডের রেজাল্ট পেয়ে যাবেন এবং রেজাল্ট গুলো কিভাবে পাবেন সে সম্পর্কেও দেওয়া আছে পোস্টগুলো পড়ুন যদি কোন রকমের প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে আমাদেরকে জানাবেন আমরা অবশ্যই আপনার কমেন্টের উত্তর দিতে বাধ্য থাকব । 

By Mahedi

আসসালামুয়ালাইকুম, আমার নাম মোঃ মেহেদী হাসান রনি। আমার বাসা পাবনা। আমি একজন ছাত্র । আমি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে খুব ভালোবাসি । আমার  বিভিন্ন বিষয়ে লেখালেখি করতে খুব ভালো লাগে। আমি যে সকল বিষয়ে লেখালেখি করে থাকি তা হল- খেলাধুলা, শিক্ষ্‌ রাজনীতি, স্বাস্থ্য ইত্যাদি । এটা আমার কোন পেশা না । আমার ভালো লাগে তাই আমি লেখালেখি করি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *