এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড: আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। গত ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে এসএসসি পরীক্ষা ২০২০ শুরু হয় এবং ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখে তার শেষ হয়।  পরীক্ষা শেষ হওয়ার তিন মাসের মধ্যে এসএসসি রেজাল্ট প্রকাশ করা হয়ে থাকে। সেই ধারাবাহিকতায় ২০২০ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট আগামী মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে।  আপনি যদি একজন এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন, তাহলে অবশ্যই আপনি এখন খুজবেন কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড পাওয়া যায়। আপনি যদি ঢাকা বোর্ডের আন্ডারে পরীক্ষা অংশগ্রহণ করে থাকেন, তাহলে আপনি অবশ্যই খুঁজবেন কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড বের করবেন।  এই পোস্টটি তাদের জন্য যারা ঢাকা বোর্ডের আন্ডারে এসএসসি পরীক্ষা ২০২০ অংশগ্রহণ করেছে। ঢাকা বোর্ডের থেকে কিভাবে আপনার রেজাল্ট পাবেন তা আমি বিস্তারিত আলোচনা করছি। সম্পুর্ন পোস্ট পড়ুন। ১৯২১ সালে এই শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয়। ঢাকা বোর্ডের নীতিবাক্য হলো শিক্ষা, শক্তি, প্রগতি । 

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড  কবে প্রকাশিত হবে ?

 আমরা জানি এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তিন মাসের মধ্যে এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় । গত ফেব্রুয়ারি মাসের ৩ তারিখ থেকে পরীক্ষা শুরু হয় এবং ২৭ তারিখে শেষ হয় । শিক্ষাবোর্ডের তথ্য অনুযায়ী এসএসসি পরীক্ষার ফলাফল ২০২০ আগামী মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে । ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় মে মাসের ৬ তারিখে । ২০১৮ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় মে মাসের ৬ তারিখে।  এসএসসি পরীক্ষার ফলাফল ২০২০ ঢাকা বোর্ড মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে। এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড প্রকাশিত হওয়ার সম্ভাব্য তারিখ হল ৬ মে, ২০২০। 

কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড পাবেন?

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড আপনি তিন ভাবে বের করতে পারবেন। 

 ১. এসএমএস এর মাধ্যমে । 

২.  শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।  

৩. অ্যাপের মাধ্যমে।  

 এইভাবে আপনি এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড  বের করতে পারবেন। নিচে বিস্তারিত আলোচনা করা হবে।

এসএমএস এর মাধ্যমে কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড  পাবেন ?

এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ বের করতে পারবেন।  আপনি আপনার সাধারন মোবাইল ফোন অথবা স্মার্ট ফোন থেকে এসএমএস করে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০  পেতে পারেন। কিভাবে এসএমএস করতে হবে, আমি আপনাকে বলে দিচ্ছি। 

প্রথমে মেসেজ অপশনে যান। এরপর টাইপ করুন এসএসসি (SSC) এবং একটি স্পেস দিন।  এরপর ঢাকা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখুন (DHA)। এরপরে আপনার রোল নম্বরটি দিন এবং আরেকটি স্পেস দিয়ে পরীক্ষার সাল ২০২০ (2020) লিখুন। 

Example:       SSC DHA 123456 2020 

Send this SMS to 16222

এই এসএমএস পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।  আশা করি, ফিরতি এসএমএসে আপনি আপনার এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঢাকা বোর্ড পেয়ে যাবেন।

অ্যাপ এর মাধ্যমে কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ পাবেন? 

 আপনি আপনার স্মার্টফোনের অ্যাপের মাধ্যমে খুব তাড়াতাড়ি ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট পেয়ে যাবেন।  আপনাকে যা করতে হবে তা হল – প্রথমে আপনাকে আপনার মোবাইলের প্লে স্টোরে গিয়ে বাংলাদেশ এডুকেশন বোর্ড এর অফিশিয়াল একটি ওয়েবসাইট এর এপ্লিকেশন ইন্সটল দিতে হবে।  এরপরে অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে। ওপেন করার পরে প্রয়োজনীয় তথ্য প্রদান করে আপনার রেজাল্ট কালেক্ট করতে হবে। যে সকল প্রয়োজনীয় তথ্য লাগবে তা হলো- আপনার রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার, আপনার এডুকেশন বোর্ড নাম , আপনার পরীক্ষার সাল।  এই তথ্যগুলো দিয়ে ঢাকা বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ বের করতে পারবেন অ্যাপের মাধ্যমে।


এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ কবে প্রকাশিত হবে তা জানতে এই পোষ্টটি পড়ুন। 

By Mahedi

লেখালেখি আমার সখ ও পেশা। আমি টেক্সটাইল এর উপর বিএসসি করেছি। কিন্তু পেশা হিসেবে ব্লগিংকে বেছে নিয়েছি। বর্তমানে এটি খুবই সন্মানজনক পেশা। আমি সাধারণত খেলাধুলা, ছবি, পড়াশোনা ইত্যাদি বিষয় নিয়ে লিখতে ভালবাসি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *