জেএসসি রেজাল্ট ২০১৯ এবং জেডিসি রেজাল্ট ২০১৯ঃ জেএসসি শব্দটির পূর্ণ অর্থ হলো জুনিয়র স্কুল সার্টিফিকেট ।এবছর অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট এবং সমমানের জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে এবং ডিসেম্বর মাসের শেষের দিকে এর ফল প্রকাশ হবে। জেএসসি রেজাল্ট ২০১৯ এবং জেডিসি রেজাল্ট ২০১৯, আগামী নভেম্বরে জেএসসি পরীক্ষা শেষ হওয়ার পর , ডিসেম্বর মাসে প্রকাশিত হবে। জেএসসি পরীক্ষা ২০১৯  এর রুটিন পেতে এখানে ক্লিক করুন। বাংলাদেশের জেএসসি পরীক্ষা দ্বিতীয় সরকারি ভিত্তিক পরীক্ষা । প্রথম সরকারি ভিত্তিক পরীক্ষার নাম হলো পিএসসি পরীক্ষা, যা অনুষ্ঠিত হয় ক্লাস ফাইভেএবং জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় ক্লাস ৮।

 

কিভাবে জেএসসি রেজাল্ট ২০১৯  প্রকাশিত হয়?

স্বাভাবিকভাবে নভেম্বর মাসে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ডিসেম্বর মাসের শেষের দিকে সকল কার্যক্রম সম্পন্ন করে রেজাল্ট প্রকাশ করা হয় । প্রথমে বাংলাদেশ শিক্ষা মন্ত্রী রেজাল্ট শীট বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা মিডিয়ার সামনে প্রকাশ করেন এবং সেই রেজাল্ট বেলা ২ ঘটিকার সময় ইন্টারনেট এবং বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করা হয়। আমরা সেই রেজাল্ট শিক্ষাবোর্ড থেকে কালেক্ট করে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের কাছে পৌঁছে দেই।

কিভাবে জেএসসি রেজাল্ট  ২০১৯  পাবেন ?

বর্তমান বাংলাদেশের রেজাল্ট পাওয়ার জন্য বিভিন্ন মাধ্যম রয়েছে।  যার মধ্যে অন্যতম হচ্ছে মোবাইলের এসএমএস এবং মোবাইলের অ্যাপ।  আজ আমি আপনাদের মাঝে মোবাইল এসএমএস এবং মোবাইল অ্যাপ এর মাধ্যমে রেজাল্ট পাওয়ার বিষয় নিয়ে আলোচনা করব।  কিভাবে আপনি মোবাইল অ্যাপ এবং এসএমএসের মাধ্যমে জে এস সি  রেজাল্ট ২০১৯ পেতে পারেন  তা জানাবো। এছাড়াও আপনি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট এবং আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে জেএসসি রেজাল্ট ২০১৯ এবং জেডিসি রেজাল্ট .২০১৯ পেতে পারেন ।

এসএমএস এর মাধ্যমে জেএসসি রেজাল্ট ২০১৯ এবং জেডিসি রেজাল্ট ২০১৯

এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পেতে হলে আপনাকে যা করতে হবে তা হল । প্রথমে আপনি আপনার মোবাইলের মেসেজ অপশনে যান । এরপরে টাইপ করুন জেএসসি  (JSC) এবং একটি স্পেস দিন এরপর আপনার রোলটি  দিন এবং আরেকটি স্পেস দিন এবং আপনার পরীক্ষার সন দিন এরপরে ১৬২২২ নাম্বারে পাঠিয়ে দিন আপনি আপনার কাঙ্খিত রেজাল্ট পেয়ে যাবেন।

এসএমএসের মাধ্যমে জেডিসি রেজাল্ট পেতে ঠিক একই নিয়ম ফলো করতে হবে যে নিয়ম কি জেএসসি রেজাল্টের ক্ষেত্রে বলা হয়েছে শুধু যে স্থানে জেডিসি লিখতে হবে 16222 নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএসে আপনি জেডিসি রেজাল্ট 2019।

অ্যাপের মাধ্যমে জেএসসি রেজাল্ট ২০১৯

বর্তমানে গুগোল অ্যাপ তথ্য আদান প্রদানের অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে । আপনি খুব সহজে গুগোল ব্যবহার করে, আপনি বিভিন্ন ধরনের তথ্য পেতে পারেন।  এর মাধ্যমে রেজাল্ট পেতে হলে প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে যেতে হবে।  এরপরে রেজাল্ট এর জন্য একটি নির্ধারিত অ্যাপ্লিকেশন আছে যা বাংলাদেশ সরকার হতে তৈরী করা হয়েছে।  এই অ্যাপটি আপনি আপনার ফোনে ইন্সটল দিবেন এবং কাঙ্ক্ষিত রেজাল্ট পেতে আপনার প্রয়োজনীয় তথ্য প্রদান করে সাবমিট করুন । আপনি আপনার জেএসসি রেজাল্ট ২০১৯ এবং জেডিসি রেজাল্ট ২০১৯ পেয়ে যাবেন।

আশাকরি এই পোষ্টের মাধ্যমে আপনি জেএসসি রেজাল্ট ২০১৯ খুব সহজে পেয়ে যাবেন । যদি পোস্ট টি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করবেন এবং জেএসসি রেজাল্ট ২০১৯  সম্পর্কে কোন তথ্য যদি জানার  থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করুন।  আমি এবং আমার টিম অবশ্যই আপনার কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব।

পিএসসি রেজাল্ট ২০১৯ । প্রাথমিক শিক্ষা সমাপনী রেজাল্ট ২০১৯

 

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ । জাতীয় বিশ্ব বিদ্যালয়ের রেজল্ট ২০১৯

By Mahedi

আসসালামুয়ালাইকুম, আমার নাম মোঃ মেহেদী হাসান রনি। আমার বাসা পাবনা। আমি একজন ছাত্র । আমি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে খুব ভালোবাসি । আমার  বিভিন্ন বিষয়ে লেখালেখি করতে খুব ভালো লাগে। আমি যে সকল বিষয়ে লেখালেখি করে থাকি তা হল- খেলাধুলা, শিক্ষ্‌ রাজনীতি, স্বাস্থ্য ইত্যাদি । এটা আমার কোন পেশা না । আমার ভালো লাগে তাই আমি লেখালেখি করি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *