জেএসসি রেজাল্ট ২০১৯ মোবাইলের মাধ্যমেঃ জেএস সি  মানে হলো জুনিয়র স্কুল সার্টিফিকেট। বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় ক্লাস এইট এর শিক্ষার্থীরা যে বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন সেই পরীক্ষার জে এসসি পরীক্ষা বলা হয়ে থাকে। এই পরীক্ষা বাংলাদেশ এডুকেশন বোর্ড দ্বারা নিয়ন্ত্রিত। প্রতি বছর নভেম্বর মাসে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং তার এক মাস পরে এর ফল প্রকাশিত হয় অর্থাৎ  ডিসেম্বর মাসে এর ফল প্রকাশিত হয়। 

 

আজ জেএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। আপনি আমাদের সাইট থেকে খুব সহজে জেএসসি পরীক্ষার রেজাল্ট পেতে পারেন।  আপনি চাইলে আরো অনেক পদ্ধতির মাধ্যমে জেএসসি পরীক্ষার রেজাল্ট পেতে পারেন। আমি আপনাকে সব ধরনের পদ্ধতি কথা জানাচ্ছি।আপনি অনেক ভাবে  জেএসসি পরীক্ষার ফলাফল পেতে পারেন। মোবাইলের মাধ্যমে পেতে পারেন। আপনার অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে পেতে পারেন। মোবাইল এসএমএস এর মাধ্যমে  পারেন যেতে পারেন এবং আমাদের ওয়েবসাইট থেকে পেতে পারেন। জেএসসি রেজাল্ট ২০১৯। 

জেএসসি রেজাল্ট ২০১৯ মোবাইলের মাধ্যমে পেতে পারেন তা বিস্তারিত আলোচনা করা হলো

আপনি মোবাইলের মাধ্যমে দুইভাবে জেএসসি রেজাল্ট পেতে পারেন

  •   এসএমএসের মাধ্যমে 
  •  অ্যাপের মাধ্যমে

প্রথমে আপনি আপনার মোবাইলের মেসেজ অপশনে যান। এরপর টাইপ করুন জেএসসি। এরপর একটি স্পেস দিন এবং আপনার শিক্ষা বোর্ডের প্রথম তিনটি অক্ষর লিখুন। তারপর আরও একটি স্পেস প্রদান করুন। এরপর আপনার জেএসসি পরীক্ষার রোল নাম্বার দিন। এরপর আরেকটি স্পেস দিয়ে পরীক্ষার সাল  দিন অর্থাৎ পরীক্ষা ২০১৯। এবার এসএমএস টি পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে। আশাকরি আপনি ফিরতি এস এম এস এ আপনার জে এস সি রেজাল্ট ২০১৯ পেয়ে যাবেন। উদাহরণস্বরূপ দেখানো হলো: 

আপনি খুব সহজ মোবাইলের অ্যাপ এর মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০১৯ পেতে পারেন। মোবাইলের মাধ্যমে জেএসসি রেজাল্ট ২০১৯ পেতে হলে আপনাকে যা যা করতে হবে তা হল।  প্রথমে আপনি আপনার মোবাইলের প্লে স্টোরে যান। এরপরে সার্চ বারে গিয়ে জেএসসি রেজাল্ট 2019 লিখে সার্চ করুন। সার্চ করার পর, বাংলাদেশ এডুকেশন বোর্ড এর একটি  অ্যাপ্লিকেশন পাবেন। এটি আপনি আপনার মোবাইলে ইন্সটল করুন এবং ওপেন করুন। এরপরে প্রয়োজনীয় তথ্য প্রদান করে খুব সহজে জেএসসি রেজাল্ট ২০১৯ পেয়ে যাবেন। 

এই দুই পদ্ধতি ছাড়াও আরো তিন পদ্ধতির মাধ্যমে আপনি জেএসসি রেজাল্ট 2019 খুব সহজে পেতে পারেন।  আরো তিনটি জেএসসি রেজাল্ট ২০১৯ পদ্ধতি সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন আশা করি আপনি সব বুঝতে পারবেন। 

আশা করি পোস্টটি আপনার ভাল লেগেছে জেএসসি রেজাল্ট ২০১৯।  পোস্টটি আপনার উপকারে এসেছে। যদি পোস্টটি আপনার উপকারে আসে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আপনার একটি কমেন্ট আমাদের পরবর্তী পোস্ট লেখার অনুপ্রেরণা যোগায়। আপনি প্রতিদিন নিউজ আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। অথবা আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে একটিভ থাকতে পারেন। অথবা আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে আপডেট পেতে পারেন। ধন্যবাদ দিনটি ভালো কাটুক। জেএসসি রেজাল্ট ২০১৯ ।

জেএসসি রেজাল্ট ২০১৯ এবং জেডিসি রেজাল্ট ২০১৯

By Mahedi

লেখালেখি আমার সখ ও পেশা। আমি টেক্সটাইল এর উপর বিএসসি করেছি। কিন্তু পেশা হিসেবে ব্লগিংকে বেছে নিয়েছি। বর্তমানে এটি খুবই সন্মানজনক পেশা। আমি সাধারণত খেলাধুলা, ছবি, পড়াশোনা ইত্যাদি বিষয় নিয়ে লিখতে ভালবাসি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *