ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯: ডিগ্রি-২য়-বর্ষের-রেজাল্ট পাবলিশ হয়েছে। ন্যাশনাল ইউনিভার্সিটি ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ অনলাইনে পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। অথবা আপনি আপনার মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন। ডিগ্রি ২য় বর্ষের  পরীক্ষা গত ২ই আগস্ট শুরু হয়েছিল । ন্যাশনাল ইউনিভার্সিটি ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ খুব তাড়াতাড়ি প্রকাশিত হবে। রেজান্ট পেতে আমাদের সাথে থাকুন। আপনি অনেক ভাবে রেজাল্ট পেতে পারেন।

অনলাইনের মাধ্যমে রেজাল্ট পেয়ে যাবেন, আপনার মোবাইলের এসএমএস মাধ্যমে ডিগ্রি ২য় ইয়ারের রেজাল্ট ২০১৯ পেতে পারেন।  সাধারণত ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ এর রেজাল্ট জাতীয় ইউনিভার্সিটির অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়ে থাকে। এই পোষ্টের মাধ্যমে আমি আপনাকে রেজাল্ট সম্পর্কে সকল তথ্য দিয়ে আপনাকে অবগতি করছি আশা করি পোস্টটি পড়বেন এবং ভালো লাগবে।

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ । জাতীয় বিশ্ব বিদ্যালয়ের রেজল্ট ২০১৯

ডিগ্রিতে যারা ফাইনাল ইয়ারে আছেন এই রেজাল্ট টি তাদের জন্য তাদের জন্য। এই রেজাল্ট প্রকাশিত হয়েছে তারা ডিগ্রী সেকেন্ড ইয়ারের রেজাল্ট অংশগ্রহণ করেছিল এবং পাস করে থার্ড ইয়ারে উঠেছে।  রেজাল্ট খুব দ্রুত পাবলিশ হবে। আপনিও সাইডে সেভ করতে পারবেন প্রত্যেক স্টুডেন্টকে ডিগ্রী সেকেন্ড ইয়ার রেজাল্ট ২০১৯ চেক করতে হবে। ডিগ্রী সেকেন্ড ইয়ার রেজাল্ট ২০১৯ এর দ্বারা সার্চ দিয়ে আপনি আপনার কাঙ্ক্ষিত রেজাল্ট পেয়ে যাবেন।

জেএসসি রেজাল্ট ২০১৯ মোবাইলের মাধ্যমে | বাংলাদেশ এডুকেশন বোর্ড রেজাল্ট ২০১৯

ডিগ্রী রেজাল্ট সাধারনত পরীক্ষা অনিষ্ঠত হওয়ার চার মাস পরে প্রকাশিত হয়।  সেই মোতাবেক ডিগ্রি সেকেন্ড ইয়ার রেজাল্ট ২০১৯ ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে। রেজাল্ট  জাতীয় ইউনিভার্সিটির অফিশিয়াল পেজে প্রকাশিত হবে। প্রত্যেক শিক্ষার্থী নিজ নিজ দায়িত্বে রেজাল্ট সংগ্রহ করতে হবে। একদম সঠিক ডেট অফিশিয়ালি ভাবে কখনোই প্রকাশিত হয় না।  তবে ডিসেম্বর মাস ২০১৯ এর প্রথম সপ্তাহেই ডিগ্রী সেকেন্ড ইয়ার রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে। 

 

বর্তমানে বাংলাদেশে রেজাল্ট পাওয়ার জন্য অনেক রকম পদ্ধতি রয়েছে। আপনি যেকোন রেজাল্ট অনলাইনের সেই শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পেতে পারেন। তাই আপনি ডিগ্রী রেজাল্ট পেতে হলে ডিগ্রি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। অথবা আপনি আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে আপনার রেজাল্ট পেতে পারেন।  কিভাবে মেসেজ দিতে হয় তা নিচে বর্ণনা করা হল। আপনি অনলাইনের মাধ্যমে অর্থাৎ অফিশিয়াল পেজের মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবেন সে সম্পর্কেও বিস্তারিত আলোচনা করা হলো।

তবে সব থেকে সহজ পদ্ধতি হলো জাতীয় বিশ্ববিদ্যালয় অর্থাৎ ডিগ্রির অফিসিয়াল পেজ থেকে রেজাল্ট সংগ্রহ করা। এসএমএস এর মাধ্যমে আপনি খুব সহজে রেজাল্ট সংগ্রহ করতে পারবেন কিন্তু মাঝে মাঝে রেজাল্ট পেতে একটু সমস্যা হয়ে থাকে।   একটু দেরিতে আসে। আমি আপনাদের দুইটি পদ্ধতি সম্পর্কে জানাচ্ছি। আপনার যেটা ভালো লাগে সেটি চেষ্টা করে দেখুন। বিস্তারিত আলোচনা করা হলো.

 

প্রথমে আপনি এই লিংকে ক্লিক করে ন্যাশনাল ইউনিভার্সিটির অফিশিয়াল পেজে যান এবং সেখানে আপনি আপনার রোল নম্বর এবং প্রয়োজনীয় তথ্য প্রদান করে ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ সংগ্রহ করুন ।

এসএমএস এর মাধ্যমে যেভাবে আপনি ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯  পাবেন তা হলো : প্রথমে আপনি আপনার মোবাইলের মেসেজ অপশনে যান।  এরপরে টাইপ করুন এন ইউ এরপর একটি স্পেস দিন। তারপরে লিখুন ডি ই জি এবং আরেকটি স্পেস দিন। এবং আপনার রেজিস্ট্রেশন নাম্বার টি দিন এবং এই এসএমএসটি ১৬২২২ নাম্বারে পাঠিয়ে দিন। 

 কিছুক্ষণের মধ্যেই আপনি আপনার কাঙ্ক্ষিত রেজাল্ট পেয়ে যাবেন। আপনার যদি বুঝতে কোন ধরনের সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই নিচের কমেন্ট বক্সে কমেন্ট করবেন।  আমরা অবশ্যই আপনার সমস্যার সমাধান করে আপনাকে জানাবো। আশাকরি এই দুইটা মাধ্যমে আপনি আপনার রেজাল্ট পেয়ে যাবেন।

সুতরাং আপনার কাছে যেটা সহজ পদ্ধতি মনে হয় সেটার মাধ্যমে আপনি আপনার রেজাল্ট সংগ্রহ করুন।  আপনি বিভিন্ন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। অথবা ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন। ইউটিউবে আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করে নিত্য নতুন তথ্য নিজেকে আপডেট রাখুন। ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য, দিনটি সুন্দর কাটুক।

By Mahedi

লেখালেখি আমার সখ ও পেশা। আমি টেক্সটাইল এর উপর বিএসসি করেছি। কিন্তু পেশা হিসেবে ব্লগিংকে বেছে নিয়েছি। বর্তমানে এটি খুবই সন্মানজনক পেশা। আমি সাধারণত খেলাধুলা, ছবি, পড়াশোনা ইত্যাদি বিষয় নিয়ে লিখতে ভালবাসি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *