পিএসসি ফলাফল ২০১৯

পিএসসি ফলাফল ২০১৯ঃ সবাইকে হ্যালো, আপনি কি পিএসসি ফলাফল ২০১৯ খুঁজছেন? আপনি সঠিক ওয়েবসাইটে আছেন। এই বছর আমরা পিএসসির রেজাল্ট ২০১৯ প্রকাশ করব । আপনি যদি পিএসসি পরীক্ষার ফলাফল .২০১৯ পেতে চান তবে আমাদের সাথে থাকুন। আপনাকে সন্তুষ্ট করার জন্য আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করি। আপনি বাংলাদেশ সরকারি অফিসিয়াল ওয়েবসাইট থেকে পিএসসি ফলাফল পেতে পারেন। তবে ফলাফলের দিন সরকারী সাইটে অনেক চাপ রয়েছে  হাজার চেষ্টা করেও আপনি সরকারী সাইট থেকে ফলাফল পাবেন না । আপনার চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। আপনি আমাদের সাইট থেকে খুব সহজে রেজাল্ট পেয়ে যাবেন। 

 

পিএসসি মানে হল প্রাইমারি স্কুল সার্টিফিকেট.।  এটি বাংলাদেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ।বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় ক্লাস ওয়ান থেকে ক্লাস ফাইভ পর্যন্ত প্রাথমিক শিক্ষা বলা হয় । প্রাথমিক শিক্ষার পরে শিক্ষার্থীরা মাধ্যমিক শিক্ষা গ্রহণ করে যা ক্লাস সিক্স থেকে ক্লাস টেন পর্যন্ত।আপনার শিশুটি হয়তো এখন বাংলাদেশের প্রার্থমিক শিক্ষা ব্যবস্থার অধিভুক্ত ।

পি এস সি পরীক্ষা ২০১৯ এর রুটিন 

পিএসসি পরীক্ষা ২০১৯ সালের ১৭ ই নভেম্বর শুরু হবে । ২৪ শে নভেম্বর পরীক্ষা শেষ হবে। পিএসসি ফলাফল ২০১৯ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়ের সাইট  www.dpe.gov.bd  থেকে প্রকাশিত হবে  । প্রাথমিক পরীক্ষার ফলাফল ২০১৯, আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রানালয় এর দেওয়া তথ্য মতে, গত এক বছরে প্রায় ৩০ লাখ শিক্ষার্থী প্রাথমিক  শিক্ষা সমাপনীতে অংশ নিয়েছিল। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২ মিলিয়ন 12 হাজার 5 হাজার এবং 4 লাখ 3 হাজার 3 জন উপাসক রয়েছেন।

প্রাথমিক শিক্ষা পরীক্ষার ফলাফল ডিসেম্বর ২৩ তারিখে প্রকাশিত হয়েছিল এবং পিএসসি বৃত্তির ফলাফল ২০১৮ , ২৯ তারিখে প্রকাশিত হয়েছিল। পিএসসি পরীক্ষা গত ২/৩/২০১৯  সারাদেশে একসাথে শুরু হয়েছিল এবং ২৫ নভেম্বর শেষ হয়েছে। এই বছর পিএসসি পরীক্ষা নভেম্বর মাসে শুরু হবে। পিএসসি ফলাফল ২০১৯ আগামী ডিসেম্বর প্রকাশ করা হবে। পিএসসি ফলাফল ২০১৯ এবং ইবিদাডাই ফলাফল জন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রাথমিক শিক্ষা অধিদফতরের www.dpe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়াও এই লিঙ্কে জেএসসি ফলাফল ২০১৯ দেখুন।

 

গত বছর 50 হাজার ছাত্র পিএসসি পরীক্ষায় বৃত্তি লাভ করে। 33 হাজার শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। 

 

আপনি বিভিন্নভাবে পিএসসি পরীক্ষার রেজাল্ট 2019 পেতে পারেন।আপনি মোবাইল এসএমএস এর মাধ্যমে পিএসসি রেজাল্ট 2019 পেতে পারেন । আপনি অ্যাপ এর মাধ্যমে পিএসসি রেজাল্ট 2019 পেতে পারেন।আপনি প্রাইমারি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পিএসসি রেজাল্ট 2019 পেতে পারেন । অথবা আপনি আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে পিএসসি রেজাল্ট পেতে পারেন। । আমাদের ওয়েবসাইট থেকে রেজাল্ট পেতে হলে গেট রেজাল্ট অপশনে ক্লিক করুন।

এসএমএস এর মাধ্যমে পিএসসি ফলাফল ২০১৯

আপনি খুব সহজে আপনার মোবাইলে এসএমএস এর মাধ্যমে পিএসসি রেজাল্ট পেতে পারেন । প্রথমে আপনি আপনার মোবাইল মেসেজ অপশনে যান।এরপরে লিখুন ডিপি ই । 

  1. ডিপিই টাইপ করুন
  2. স্পেস দিন
  3. আপনার থানা বা উপজেলা কোড
  4. আবার স্পেস দিন
  5. এরপর স্পেস-দিয়ে পরীক্ষার সাল লিখে পাঠিয়ে দিন ১৬২২২ এই নাম্বারে

আশাকরি এই পোষ্টের মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন।পিএসসি রেজাল্ট 2019 সম্পর্কে আরও কিছু তথ্য জানতে হলে আমাদের সাথে থাকুন অথবা আমাদের ফেসবুক পেজ লাইক করুন ।  

পিএসসি রেজাল্ট ২০১৯ । প্রাথমিক শিক্ষা সমাপনী রেজাল্ট ২০১৯

By Mahedi

লেখালেখি আমার সখ ও পেশা। আমি টেক্সটাইল এর উপর বিএসসি করেছি। কিন্তু পেশা হিসেবে ব্লগিংকে বেছে নিয়েছি। বর্তমানে এটি খুবই সন্মানজনক পেশা। আমি সাধারণত খেলাধুলা, ছবি, পড়াশোনা ইত্যাদি বিষয় নিয়ে লিখতে ভালবাসি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *