বিপিএল ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানঃ বঙ্গবন্ধু বিপিএল ২০২০ উদ্বোধন করবেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এটি কোনো উদ্বোধন অনুষ্ঠান না, বলেছেন বিসিবি। এটি একটি উদ্বোধনী কনসার্ট। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঘিরে এই বিপিএল আয়োজন করা হয়েছে। সাধারণত বিপিএল তার নিজস্ব গতিতে চলে কিন্তু এবার একটু অন্যরকম কারণ যে দলগুলো অংশগ্রহণ করছেন তাদের সকল দায়িত্ব বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি পালন করবে। তাদের সকল খরচ এবং তাদের স্পন্সার ব্যবস্থা করে দিবে। শুধু দলগুলো তাদের লাভের অংশগুলো পাবে। এই সিস্টেম টা শুধুমাত্র এই বারের জন্য করা হয়েছে। কারণ বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে এই বিপিএল ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। 

 

যা যা থাকছে বঙ্গবন্ধু বিপিএল ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান এ ?

খুবই জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিপিএলের উদ্বোধন হবে। এই অনুষ্ঠানে রয়েছে দেশি-বিদেশি তারকারা। ইন্ডিয়া থেকে বলিউডের সুপারস্টার সালমান খান এবং বলিউডের নায়িকা ক্যাটরিনা কাইফ এই অনুষ্ঠানে আসছেন। এছাড়াও বাংলাদেশের দেশীয় অনেক তারা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন। তাদের মধ্যে এমপি মমতাজ ও অংশগ্রহণ করবেন। এই অনুষ্ঠানে অনুষ্ঠানটি বাংলাদেশের মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে । বিপিএল ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান। 

ধানমন্ত্রীর জন্য গ্র্যান্ড স্ট্যান্ডের ওপরে, প্রেসিডেন্ট বক্সের সামনে তৈরি করা হয়েছে বসার বিশেষ ব্যবস্থা। সেখান থেকেই তিনি উদ্বোধন করবেন, রোববার সন্ধ্যা সাড়ে ৭টায়।

বিসিবির সূচি অনুযায়ী, বিকেল ৫টা ২৫ মিনিটে ‘ডিরকস্টার’ খ্যাত শুভর পরিবেশনা দিয়ে শুরু হবে। বিকেল ৫টা ৩৫ মিনিটে পারফর্ম করবেন রেশমি মির্জা, সন্ধ্যা ৬টায় জেমস, ৬টা ৪০ মিনিটে মমতাজ। বিপিএল ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান।

প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার পর হবে আতশবাজি। রাত পৌনে ৮টায় থাকছে সনু নিগমের পরিবেশনা, সাড়ে ৮টায় লেজার শো, ৯টায় গান শোনাবেন কৈলাস খের, সাড়ে ৯টায় থাকছে ক্যাটরিনা কাইফের পারফরম্যান্স, ১০টায় মঞ্চে উঠবেন সালমান খান।

তিনটি টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করবে উদ্বোধনী আয়োজন-গাজী টিভি, মাছরাঙা ও নিউজ ২৪। ঢাকা শহরের বিভিন্ন জায়গায় বড় পর্দায় অনুষ্ঠান দেখার ব্যবস্থাও করছে বিসিবি। 

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে এবার বিশেষ বিপিএল আয়োজন করছে বিসিবি। জন্ম শতবার্ষিকীর সরকারী আয়োজন শুরু হচ্ছে বিপিএলের উদ্বোধন দিয়েই। এই উপলক্ষ্যকে ঘিরেই আগামী মার্চে ঢাকায় বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বিসিবি।

ক্রিকেট বাংলাদেশের ঐতিহ্য। তাই এই ঐতিহ্যকে ধরে রাখতে বাংলাদেশ সরকার এবং বাংলাদেশের জনগণ অনেক পরিশ্রম করছে। ক্রিকেট বাংলাদেশের মানুষের রক্তে মিশে আছে। এখানে দল, ধর্ম, গোত্র নির্বিশেষে সবাই বাংলাদেশ ক্রিকেট দলকে সাপোর্ট করে।  বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দল অনেক ভালো পারফরম্যান্স করছেন। বাংলাদেশ ক্রিকেট দলের রয়েছে বিশ্বসেরা তারকারা এবং অনেক উদীয়মান তারকা ।যাদের ভবিষ্যৎ অনেক ভালো । বাংলাদেশ ক্রিকেট দিন দিন অনেক এগিয়ে যাচ্ছে। বিপিএল ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান । 

আপনি যদি বিপিএল এর লাইভ কনসার্ট টি সরাসরি দেখতে চান ,তাহলে আপনাকে টিকিট ক্রয় করে অনুষ্ঠানের দিন স্টেডিয়ামে গিয়ে খেলাটি দেখতে হবে ।এছাড়াও বিভিন্ন টেলিভিশনে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে ।আপনি যদি সরাসরি গিয়ে খেলাটি দেখতে চান তাহলে ,আপনাকে টিকিটের ন্যায্যমূল্য দিয়ে খেলাটি দেখতে হবে । টিকিটের মূল্য ১০০০থেকে শুরু করে। ১০০০০ টাকা পর্যন্ত করা হয়েছে ।

যারা গ্যালারিতে বসে বিপিএল ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান  দেখবেন তাদের টিকিটের মূল্য ১০০০ থেকে ২,৫০০টাকা এবং যারা মাঠের মধ্যে থেকে অনুষ্ঠানটি উপভোগ করবেন। তাদেরকে গুনতে হবে প্রতি জনে ১০,০০০ টাকা । টিকিট আপনি অনলাইন থেকে পেতে পারেন । অথবা স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকে সরাসরি সংগ্রহ করতে পারেন। তবে আমার হিসেবে আপনি যদি অনুষ্ঠানটি দেখতে চান তাহলে স্টেডিয়ামের কাউন্টারে গিয়ে সরাসরি টিকিট সংগ্রহ করুন এবং বঙ্গবন্ধু বিপিএল। ২০২০এর উদ্বোধনী উপভোগ করুন । ধন্যবাদ ।

ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ । জাতীয় বিশ্ব বিদ্যালয়ের রেজল্ট ২০১৯

By Mahedi

আসসালামুয়ালাইকুম, আমার নাম মোঃ মেহেদী হাসান রনি। আমার বাসা পাবনা। আমি একজন ছাত্র । আমি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে খুব ভালোবাসি । আমার  বিভিন্ন বিষয়ে লেখালেখি করতে খুব ভালো লাগে। আমি যে সকল বিষয়ে লেখালেখি করে থাকি তা হল- খেলাধুলা, শিক্ষ্‌ রাজনীতি, স্বাস্থ্য ইত্যাদি । এটা আমার কোন পেশা না । আমার ভালো লাগে তাই আমি লেখালেখি করি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *