৩৮তম বিসিএস চূড়ান্ত ফলাফল: আগামী এপ্রিল মাসে 41 তম  বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  কিন্তু এই পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এপ্রিল মাসে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে তাই এই পরীক্ষা মার্চ মাসে অনুষ্ঠিত হবে।  কিন্তু বর্তমানে বাংলাদেশের অবস্থা একটু খারাপ “করোনা” ভাইরাস এর জন্য। তাই 41 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। এখনো সম্ভাব্য কোনো তারিখ প্রকাশ করা হয়নি।  পরিস্থিতি অনুকূলে আসলে সম্ভাব্য তারিখ প্রকাশ করা হবে।

তবে একটি গোপন সূত্রে জানা গেছে যে 41 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী মে মাসের শেষের দিকে অথবা জুন মাসের প্রথম দিকে অনুষ্ঠিত হবে।

এছাড়াও পিএসসি অধীনে থাকা সকল ধরনের পরীক্ষার সময় কমিয়ে আনা হয়েছে।  এবং 40 তম বিসিএস-এ লিখিত পরীক্ষা 15 দিনের পরিবর্তে মাত্র 2 দিনে শেষ করা হচ্ছে। এই লিখিত পরীক্ষা 8 ও 9 মার্চ 2020 তারিখে শেষ করা হয়েছে।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ডঃ মোহাম্মদ সাদিক গণমাধ্যমকে জানান যে , বিসি এস এবং নন ক্যাডার পদে বিভিন্ন পরীক্ষার সময় কমিয়ে আনার সিদ্ধান্ত হয়েছে। এবং এই সিদ্ধান্তটি 40 তম বিসিএস এর লিখিত পরীক্ষার মাধ্যমে কার্যকর করা শুরু হয়েছে।  বিসিএস এর চলমান অন্যান্য পরীক্ষা অল্প সময়ের ব্যবধানে শেষ করা হবে।

By Mahedi

লেখালেখি আমার সখ ও পেশা। আমি টেক্সটাইল এর উপর বিএসসি করেছি। কিন্তু পেশা হিসেবে ব্লগিংকে বেছে নিয়েছি। বর্তমানে এটি খুবই সন্মানজনক পেশা। আমি সাধারণত খেলাধুলা, ছবি, পড়াশোনা ইত্যাদি বিষয় নিয়ে লিখতে ভালবাসি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *